• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

ডোমারে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দে পক্ষপাতিত্বের অভিযোগ

সিসি নিউজ।। নীলফামারীর ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ দেওয়া হয় মঙ্গলবার। ওই প্রতীক বরাদ্দে সহকারী রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেন উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থী সরকার ফারহানা আক্তার সুমি। পদটিতে আট প্রার্থীর মধ্যে তিনি একমাত্র নারী প্রার্থী।

লিখিত অভিযোগে তিনি দাবি করেন, তার চাহিদা প্রতীক ছিল আনারস। প্রতিপক্ষ প্রার্থী মো. তোফায়েল আহমেদ একই প্রতীক চান। এতে সহকারী রিটার্নিং কর্মকর্তার নির্দেশে লটারি হয়। লটারি করার সময় বিশেষ যোগসাজোসে সহকারি রিটার্নিং কর্মকর্তা চারটি টোকেনের মধ্যে একটিতে বিশেষ চিহ্ন ব্যবহার করেন। পছন্দের প্রতীক পেতে সে চিহ্নের টোকেনটি তুলেন মো. তোফায়েল আহমেদ।

সরকার ফারহানা আক্তার সুমি বলেন, ’এ বিষয়ে প্রতিবাদ করলে সহকারী রিটার্নিং কর্মকর্তার সামনেই প্রতিপক্ষ তোফায়েল আহমেদ আমাকে ও আমার কর্মীগণকে প্রাণনাশের হুমকিসহ ভীতি প্রদর্শণ করে কক্ষ ত্যাগ করেন’।

তিনি দাবি করে বলেন, ‘প্রতীক বরাদ্দের সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা পক্ষপাতিত্ব করে আমার প্রতিপক্ষ প্রার্থী মো. তোফায়েল আহমেদকে আনারস প্রতীক বরাদ্দ দিয়েছেন। এ বিষয়ে আমি রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ ও ভিডিও ফুটেজ দিয়েছি। তার অধীনে এখানে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন বাধাগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি একজন প্রার্থীর হয়ে কাজ করছেন। এ অবস্থায় আমি ওই কর্মকর্তার বদলী দাবি করেছি।’

এ বিষয়ে জানতে চাইলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ডোমার উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুর-ই-আলম অভিযোগের সত্যতা অস্বীকার করে বলেন, ‘সেখানে চারজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীক চেয়েছিলেন। ডোমার-ডিমলা উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার সামনে এ লটারি হয়েছে। অপর দুইজন কোন অভিযোগ করেননি। অথচ তিনি পক্ষপাতিত্বের অভিযোগ করছেন। এটা সত্য না’।

লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ তারা চারজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রতীক বরাদ্দের লটারিতে অংশ নেন। টোকেন তুলে খোলার পর এ অভিযোগ তুলছেন। কাগজ খোলার আগেই অভিযোগ করলে পুনরায় লটারি করা যেত। তারপরেও আমি বলেছি নির্বাচন পরিচালনার ক্ষেত্রে সহকারী রিটার্নিং কর্মকর্তা কোনো পক্ষপাত আচরণ করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে’।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ